মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ সেপ্টেম্বর ২০২০

সকল পরিপত্র

  1. ভ্যাট আইন ২০১২ অনুযায়ী খাদ্য শস্য ধান ছাঁটাই ও মোড়কীকরণ, পুষ্টি চাল মিশ্রণ  ও মোড়কীকরণ এবং খাদ্য শস্য (ধান ও চল) পরিবহন বিলের উপর ভ্যাট কর্তন বিষয়ে মতামত প্রদান।
  2. পরিপত্র- (একই তারিখ ও স্মারকে প্রতিস্থাপিত) সরকারি গুদাম হতে বিতরণকৃত বস্তায় খাতভিত্তিক “বিতরণকৃত” স্টেনসিল মার্ক প্রদান এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় সরঞ্জামাদি, রং ক্রয় এবং শ্রমিক মজুরি পরিশোধ সংক্রান্ত। (স্মারক নং-৪, তাং-২০-০৮-২০২০)
  3. পরিপত্র: সরকারি গুদাম হতে বিতরণকৃত বস্তায় খাতভিত্তিক “বিতরণকৃত” স্টেনসিল মার্ক প্রদান এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় সরঞ্জামাদি, রং ক্রয় এবং শ্রমিক মজুরি পরিশোধ সংক্রান্ত। (স্মারক নং-৪, তাং-২০-০৮-২০২০)
  4. পরিপত্র: খাদ্য অধিদপ্তরের আওতাধীন সাইলো, ফ্লাওয়ার মিল, ওয়্যারহাউজ, সিএসডি, এলএসডিসমূহের বার্ষিক বাস্তব প্রতিপাদন (পিভিআর) সম্পর্কিত নির্দেশনা। (স্মারক নং-৬৪৪, তাং-২৪-০৬-২০২০)
     
  5. পরিপত্র: খাদ্য অধিদপ্তরাধীন সান্তাহার সাইলো আঙ্গিনায় জাইকার আর্থিক সহায়তায় নির্মিত দ্বি-তলবিশিষ্ট ওয়্যারহাউজে খাদ্যশস্য মজুত, সংরক্ষণ, ব্যবস্হাপনা ও পরিচালনা সংক্রান্ত । (স্মারক নং- ৪৫; তাং- ০৩/০৬/২০২০)
  6. সরকারি গুদাম হতে বিতরণকৃত খাদ্যশস্যের বস্তায় "বিতরণকৃত" স্টেনসিল মার্ক প্রদান (স্মারক নং- ৭০; তাং- ১০/০২/২০২০)
  7. মন্ত্রিপরিষদ বিভাগ ও খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে বিধিসমন্মত ও সঠিকভাবে পদবী ও কর্মস্থল ব্যবহার। (স্মারক নং- ৬১৩; তাং- ২৫/০৩/২০২০)
  8. খাদ্য ভবনসহ খাদ্য অধিদপ্তরের সকল স্থাপনায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রতিরোধ বিষয়ক নির্দেশনা (স্মারক নং- ৬০০; তাং- ২৪/০৩/২০২০)
  9. বেসরকারীভাবে প্রতিষ্ঠিত ময়দাকল তালিকাভুক্তির প্রক্রিয়ার "পরিপত্র"
  10. সরকারি যানবাহন অধিদপ্তরের গাড়িচালক এবং কারিগরি কর্মচারীদের দাপ্তরিক সাজ-পোশাকের প্রাপ্যতা যুগোপযোগীকরণের লক্ষ্যে এ বিষয়ে ইত:পূর্বে জারিকৃত সকল পরিপত্র/অফিস স্মারকসমূহ বাতিলপূর্বক সাজ-পোশাকের প্রাপ্যতা, রং ও মূল্য পুনঃনির্ধারণ সংক্রান্ত পরিপত্রের পৃষ্ঠাংকন (স্মারক নং-১৪০; তাং- ০৯/০২/২০২০)
  11. শ্রম ও হ্যান্ডলিং ঠিকাদার সংক্রান্ত পরিপত্র (স্মারক-০১, তারিখঃ০২-০১-২০২০)
  12. মন্ত্রণালয়/বিভাগে ব্যবহৃত সরকারের বিভিন্ন পদনাম ও পদবিসমূহের বিধি বহির্ভূত ব্যবহার (স্মারক নং- ২০২৪; তাং- ১২/১২/১৯)
  13. অধিদপ্তরে প্রেরিতব্য সকল পত্র মহাপরিচালক বরাবর প্রেরণের জন্য নির্দেশনা'র পরিপত্র (স্মারক নং- ১৯৫৫; তাং- ২/১২/১৯)
  14. এলএসডি/সিএসডির সর্বোচ্চ ধারণ ক্ষমতা ব্যবহার সম্পর্কিত নির্দেশনা
  15. আমন'১৮-১৯ সহ পুরাতন চাল নিষ্পত্তিকরণ। (স্মারক নং-৬৫৮ তাং-২২-০৯-২০১৯)
  16. অফিসিয়াল পাসপোর্ট ইস্যু

Share with :

Facebook Facebook